‘অন্যান্য দেশে যখন ভ্যাকসিন আসবে তখন বাংলাদেশেও আসবে’

59

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম জানিয়েছেন, বিশ্বের অন্যান্য দেশে যখন করোনার ভ্যাকসিন আসবে তখন বাংলাদেশেও আসবে। তিনি আরো বলেন, করোনার ভ্যাকসিনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ভ্যাকসিন সংস্থার সাথে চুক্তি স্বাক্ষর করেছেন।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে তিনি সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, শীতের সময় করোনার প্রকোপ বাড়তে পারে, তাই করোনা মোকাবিলায় যেসব ওষুধ প্রয়োজন তা মজুত আছে। এসময় স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত,

জেলা প্রসাশক ড. ফারুক আহাম্মদ, সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলামসহ স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ পরিদর্শন করেন।

হিলিতে আবারো শুরু আমদানি-রফতানি

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে টানা ৬ দিন বন্ধ থাকার পর আবারো শুরু হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি-রফতানি কার্যক্রম।

এবার দুর্গাপূজা উপলক্ষে দীর্ঘ এ ছুটি পর আমদানি-রফতানিকারক ব্যবসায়ীসহ কর্মকর্তা ও কর্মচারীরা কাজে ফিরেছেন। বুধবার (২৮ অক্টোবর) সকাল থেকে পণ্যবোঝাই ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশের মধ্য দিয়ে বন্দরের কার্যক্রম চালু হয়।

পণ্যবাহী ট্রাক প্রবেশ করায় স্বাভাবিক কর্ম ব্যস্ততা শ্রমিকদের মাঝে ফিরে এসেছে আগের মতো কর্মচাঞ্চল্য। উল্লেখ্য, গত ২২ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আমদানি-রফতানি বন্ধ ছিল।