আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ: হানিফ

161

বাংলাদেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল। দেশের এমন কোন সেক্টর নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। পাশাপাশি দেশের মেগা প্রকল্পের কাজগুলো দ্রুত শেষের পথে।

বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছে। বুধবার (১৩ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৫৩৭ কোটি টাকার মেগা প্রকল্পের আওতায় ছাত্র ও ছাত্রীদের জন্য দুটি পৃথক ১০ তলা বিশিষ্ট আবাসিক হলের ভিত্তি প্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে

প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন। তিনি বলেন, বাংলাদেশ যে আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছে, এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় বলিষ্ঠ নেতৃত্ব ও সুশাসনের কারণে।

যারা দেশের স্বাধীনতাই বিশ্বাস করে না তারাই দেশের উন্নয়ন নিয়ে অযথা ভিত্তিহীন সমালোচনা করে। আমরা রক্ত ও জীবন দিয়ে কিনেছি এই বাংলা। তাই দেশকে উন্নয়নের চরম শিখরে পৌঁছানোর জন্য জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেরা উক্তি ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ দরকার’। আর এই সোনার মানুষ গড়তে পারেন একমাত্র শিক্ষকরা। তাই বঙ্গবন্ধু শিক্ষা ব্যবস্থার উপর বেশি গুরুত্ব দিয়েছিলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে ভিত্তি প্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা প্রমুখ।

এর আগে সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও প্রধান ফটক সংলগ্ন এলাকায় বৃক্ষরোপণ করেন মাহবুবউল আলম হানিফ। অনুষ্ঠানের শুরুতে তাকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালম। এসময় উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ উপস্থিত ছিলেন।