ময়দা দিয়ে বানানো বিপুল পরিমাণ নকল গ্যাস্ট্রিকের ওষুধ জব্দ

1478

নকল সেকলো ক্যাপসুল – ভ্রাম্যমাণ আদালতের একটি টিম চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার একটি ফার্মেসি থেকে ময়দায় বানানো বিপুল পরিমাণ নকল সেকলো ক্যাপসুল জ’ব্দ করেছেন। এ সময় ময়দা দিয়ে বানানো ২২৪ পাতা নকল সেকলো ক্যাপসুল এবং লাখ টাকা মূল্যের সরকারি ওষুধ জ’ব্দ করা হয়।

এ সময় ওই ফার্মেসির গোডাউন থেকে লাখ টাকা মূল্যের সরকারি ওষুধও জ’ব্দ করা হয়।

আজ ৫ ফেব্রুয়ারি, বুধবার দুপুরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে পরিচালিত অভি’যানে এ সব ওষুধ জ’ব্দ করা হয়। অভি’যানের খবর পেয়ে ফার্মেসি মালিক পা’লিয়ে যায়। পরে আলম ফার্মেসি বন্ধ করে দেওয়া হয়।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, ফেসবুকে অভি’যোগ পেয়ে আলম ফার্মেসিতে অভি’যান পরিচালনা করি। এ সময় সেখান থেকে ময়দা দিয়ে বানানো ২২৪ পাতা নকল সেকলো ক্যাপসুল এবং লাখ টাকা মূল্যের সরকারি ওষুধ জ’ব্দ করা হয়।

তিনি বলেন, আসল সেকলোর দানাগুলো ছোট ছোট। ক্যাপসুলের গায়ে স্কয়ার লেখা থাকে। দানাগুলোর স্বাদ তিতা হয়। আর নকল সেকলোর দানাগুলো হোমিওপ্যাথিক দানার মত। দানার স্বাদ ময়দার মতোই। গ্যাস্ট্রিকের ওষুধ হিসেবে বাজারে সেকলো ক্যাপসুলের চাহিদা থাকায় অসাধু ব্যবসায়ীরা নকল সেকলো বাজারজাত করছে।

করোনাভাইরাসে বৃদ্ধ দম্পতি মৃ’ত্যু অপেক্ষার ভিডিও ভাইরাল !

ইতো মধ্যেই ৪২৭ জনের মৃ”ত্যু হয়েছে। মৃত্যুর আ’শ’ঙ্কা আরও অনেকের। এই মুহূর্তে চীন যেন মৃ”ত্যু”পুরী। চীনের বেশিরভাগ মানুষই এখন গৃহবন্দী।

করোনাভাইরাস নিয়ে চীনসহ গোটা বিশ্বজুড়ে আ’ত’ঙ্ক বিরাজ করছে। এমন সময় হৃদয়বিদারক একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। হাসপাতালের বেডে পাশাপাশি শুয়ে রয়েছেন এক দম্পতি।

দু’জনেই মা’র’ণ করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত। শরীরও শক্তি হারিয়েছে। দুর্বলতার ছাপ স্পষ্ট। এখন শুধুই মৃ”ত্যু”র অপেক্ষা। হাসপাতালের বেডে শুয়ে যেন মৃ”ত্যু”র জন্যই দিন গুনছেন দু’জনে।

মৃ্”ত্যু”র জন্য অপেক্ষায় তারা যেন একে অপরের সঙ্গী। একই সঙ্গে একে অপরের ভরসা। তাই তো ধরেছেন হাত। আর বলছেন চিরবিদায় বন্ধু। ভিডিওটি দেখে কান্নায় বুক ভাসাচ্ছেন নেটিজেনরা।

কোনও উপায় নেই তাদের মৃ”ত্যু”র মুখ থেকে ফিরিয়ে আনার। কেননা তাদের মৃ”ত্যু নিশ্চিত। তাই এভাবেই এক অপরকে দিচ্ছেন সহানুভূতির বার্তা।

জিয়াং উই নামে এক টুইটার হ্যান্ডেলে পোস্ট হওয়া ভিডিওটি খুব দ্রুতই ভা’ই’রা’ল হয়ে গেছে। এই দম্পতির দু’জনেই করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত বলে লেখা হয়েছে ভিডিওতে।