দুস্থদের খাদ্য ও ইফতারের জন্য ৮০ হাজার পাউন্ড দিলেন ওজিল

377

পবিত্র রমজান মাস উপলক্ষ্যে অসহায়- দুস্থদের খাদ্য ও ইফতারের জন্য বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৬ লাখ টাকার আর্থিক সহায়তা দিলেন জার্মানি ও ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের দল আর্সেনালের অ্যাটাকিং মিডফিল্ডার মেসুত ওজিল। সিরিয়া ও তুরস্কের মুসলমানদের ইফতার, সন্ধ্যার খাবার ও সেহরির জন্য তিনি দান করেছেন ৮০ হাজার পাউন্ড।

এতে সিরিয়া ও তুরস্কে প্রায় ১৬ হাজার মানুষ ইফতার, সন্ধ্যার খাবার ও সেহরি করতে পারবেন। রমজানের পুরো মাস জুড়েই খাবারের ব্যবস্থা করেছেন ওজিল। তুরস্কের রেড ক্রিসেন্টের মাধ্যমে এই টাকা দিয়ে খাদ্য ও ইফতার সামগ্রী কিনে অসহায়-দুস্থদের মাঝে বিতরণ করা হবে। এমন মহৎ উদ্যোগের জন্য ওজিলকে ধন্যবাদ দিয়েছেন তুরস্কের রেড ক্রিসেন্টের সভাপতি কেরেম কিনিক।

তিনি বলেন, ‘পবিত্র রমজান মাস উপলক্ষে অসহায়-দুস্থ মুসলমানদের পাশে দাঁড়ানোর জন্য ওজিলকে ধন্যবাদ। অতি শিগগিরই আমরা খাদ্য সামগ্রী ও ইফতার বন্টনের ব্যবস্থা করব।’

প্রাণ’ঘা’তী করোনা’ভাই’রাসের কারণে অসহায় জীবনযাপন করছেন দরিদ্ররা। তাদের পাশে দাঁড়ানো সকলেই কর্তব্য ও দায়িত্ব বলে মনে করেন ওজিল। তিনি বলেন, ‘সকলেই এখন খুব গুরুত্বপূর্ণ সময় পার। দরিদ্রদের জন্য সময়টা খুবই ভয়ানক। আমাদের উচিত তাদের পাশে দাঁড়ানো। আমার পক্ষে যা সম্ভব আমি করছি, আপনারাও এগিয়ে আসুন। ৪২ দশমিক ৫ মিলিয়ন ইউরোতে ২০১৩ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে আর্সেনালে যোগ দেন ওজিল।

অসহায় ক্রিকেটারদের জন্য তহবিল কপিল-গাভাস্কার-গম্ভীরদের

নিজ দেশের অসহায় সাবেক ক্রিকেটারদের জন্য তহবিল গঠন করেছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব, মাস্টার ব্লাস্টার ব্যাটসমান সুনীল গাভাস্কার ও গৌতম গম্ভীরসহ সাবেক খেলোয়াড়রা।

করোনা’ভাই’রাসের কারণে খেলা বন্ধ থাকায় বিপাকে পড়েছেন ভারতের অনেক সাবেক ক্রিকেটার। আত্মসম্মানের কারনে আর্থিক বা অন্য কোন সহায়তাও চাইতে পারছেন না তারা। অসহায় সাবেক ক্রিকেটারদের জন্য এগিয়ে আএলেন ভারতের সাবেক ক্রিকেট তারকারা।

ক্রিকেটারদের জন্য ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (আইসিএ) মাধ্যমে কপিল-গাভাস্কার-গম্ভীররা এই তহবিল গঠন করেছেন। ইতোমধ্যেই ৩৯ লাখ রুপি অনুদান সংগ্রহ হয়েছে। এই অর্থ দিয়ে সহায়তা করা হবে প্রায় ৪০ জন সাবেক অসহায় ক্রিকেটারকে। আগামী ১৫ মে পর্যন্ত অনুদান সংগ্রহ করবে আইসিএ।