নতুন বউয়ের সঙ্গে দেখা করার পর ট্রেনের নিচে ঝাঁ’প দিলেন প্রবাসী

643

শনিবার (১৬ অক্টোবর) বিকেলে টাঙ্গাইলের বাসাইল উপজেলার সোনালিয়া রেলক্রসিং এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বনলতা এক্সপ্রেস ট্রে’নে’র নিচে ঝাঁ’প দিয়ে শরিফুল ইসলাম (২৮) নামে এক সিঙ্গাপুর প্রবাসী আ’ত্ম’হ”ত্যা করেছেন।

শরিফুল ইসলাম সখীপুর উপজেলার দেওবাড়ি চাকলা পাড়া এলাকার আলাল উদ্দিনের ছেলে। কী কারণে আ’ত্ম’হ”ত্যা করেছেন সে বিষয়ে কিছু জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, শরিফুল ইসলাম পাশ্ববর্তী মসজিদে নামাজ পড়ে দীর্ঘ সময় রেললাইনে বসে ছিলেন।

বনলতা এক্সপ্রেস ট্রেনটি দেখতে পেয়ে তিনি ট্রেনের নিচে ঝাঁ’প দেন। এসময় ট্রে’নে কা’টা প’ড়ে তার মৃ”ত্যু হয়। আইনি প্রক্রিয়া শেষে ম’র’দে’হটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, আড়াই মাস আগে শরিফুলের সঙ্গে বাসাইল উপজেলার নাইকানী বাড়ি (মতির ভাটা) এলাকার আইয়ুব খানের মেয়ে আমেনা বেগমের (১৮) বিয়ে হয়।

বিয়ের আগে শরিফুল দীর্ঘদিন সিঙ্গাপুরে ছিলেন। গত শুক্রবার সন্ধ্যায় নববধূর সঙ্গে দেখা করতে তার বাবার বাড়ি বেড়াতে যান তিনি। এরপর শনিবার সকালে বিশেষ কাজের কথা বলে

তিনি বাড়ি থেকে বেরিয়ে যান। রেলওয়ে পুলিশের ঘারিন্দা ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নাঈমুল ইসলাম বলেন, খবর পেয়ে আমার ঘটনাস্থলে পৌঁছাই।

বান্ধবীকে বাইরে আটকে রেখে আরেক নারীকে সংঘবদ্ধ ‘সর্বনাশ’, আটক ২

গাজীপুরের শ্রীপুরে পাত্র দেখে বাড়ি ফেরার পথে এক নারী সংঘবদ্ধ ধ”’ণ (স’র্বনা’শের) শিকার হওয়ার অ’ভিযো’গ উঠেছে। এ ঘটনায় শনিবার (১৬ অক্টোবর) অ’ভিযু’ক্ত ২ জনকে গ্রে’ফতা’র করেছে শ্রীপুর থানা পুলিশ।

পরে দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কা’রাগা’রে পাঠানো হয়েছে। গ্রে’ফ’তারকৃতরা হলেন- উপজেলার শিমুলতলী গ্রামের কামরুজ্জামান (৪০) ও ধামলাই গ্রামের মো. গোলাপ (৩৩)।

মা’মলা সূত্রে জানা যায়, গত শুক্রবার ভাগ্নির জন্য পাত্র দেখতে যান ওই নারী। তার সঙ্গে যান তার এক বান্ধবী। পাত্র দেখা শেষে রাত ১০টার দিকে সিএনজিচালিত অটোরিকশায় বাড়ি ফেরার পথে

৩ যুবক তাদের গতিরোধ করে একটি বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের কক্ষে নিয়ে যান। সেখানে এক বান্ধবীকে বাইরে আ’ট’কে রেখে ওই নারীকে পালাক্রমে সর্বনাশ করেন।

ভুক্তভোগী ও বান্ধবীর চি’ৎকা’রে স্থানীয়রা এগিয়ে এলে অ’ভিযু’ক্তরা তাদের সিএনজি স্ট্যান্ডে পাঠিয়ে দেন। পরে স্থানীয়দের টের পেলে অ’ভিযু’ক্তরা পালিযে যান। এদিকে, এ সময় স্থানীয় বাজারে উপস্থিত শ্রীপুর থানার টহল পুলিশকে ঘটনার বিস্তারিত জানালে

পুলিশ কামরুজ্জামান ও গোলাপকে গ্রে’ফতা’র করেন। এ বিষয়ে শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) গোলাম সারোয়ার গণমাধ্যমকে জানান,

ভুক্তভোগীর স্বাস্থ্য পরীক্ষার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রে’ফতা’রকৃত ২ জনের ৫ দিনের রি’মা’ন্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। অজ্ঞাতনামা আরেক আ’সা’মিকে গ্রে’ফ’তার পুলিশ অ’ভিযা’ন চালাচ্ছে।