মহানবী (স.) কে অবমা’ননা, দেশজুড়ে মুসল্লিদের বিক্ষো’ভ সমাবেশ

53

দেশের বিভিন্ন স্থানে প্রতি’বা’দ হয়েছে ইসলামবি’দ্বে’ষী কর্মকাণ্ডের বিরুদ্ধে। রাজশাহী, জামালপুর, নেত্রকোনা, হবিগঞ্জসহ বিভিন্ন জেলায় মা’নবব’ন্ধন ও বিক্ষো’ভ সমাবেশে অংশ নিয়েছেন শত শত মুসল্লি।

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামের অব’মান’না ও ইসলামবি’দ্বে’ষী আচরণে প্রতিবাদের ঢেউ উঠেছে বিশ্বজুড়ে। বাংলাদেশেও রাজপথে বিক্ষো’ভ হচ্ছে গেল কয়েকদিন ধরেই।

বুধবার (২৮ অক্টোবর) বেলা ১১টার দিকে রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে এলাকায় রাস্তায় নেমে আসেন ধর্মপ্রাণ মুসল্লিরা। ঘণ্টাব্যাপী মা’নববন্ধ’ন থেকে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামকে নিয়ে ক’টূ’ক্তিকারীদের বিরুদ্ধে মুসল্লিদের এক হওয়ার আহ্বান জানানো হয়।

একই সাথে বিশ্বের অন্যান্য দেশের মতো ফরাসি পণ্য বর্জনের ডাক দেয়া হয়। জামালপুর শহরেও মা’নবব’ন্ধন করেন মুসল্লিরা। এছাড়া নেত্রকোনায় ফ্রান্সের পতাকা পু’ড়ি’য়ে বি’ক্ষো’ভ করেন সাধারণ মানুষ। হবিগঞ্জে মা’নবব’ন্ধন ও প্রতি’বা’দ সমাবেশ হয়েছে।

এএফসি কাপের সেরা ষোলোতে সোহেলের গোল

এএফসি কাপের সেরা ১৬ গোলে স্থান পেয়েছে আবাহনীর মিডফিল্ডার সোহেল রানার গোল। গেলো বছর ২১ আগস্ট বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উত্তর কোরিয়ান ক্লাব ‘এপ্রিল টুয়েন্টি ফাইভের’ বিপক্ষে দর্শনীয় এই গোলটা করেন সোহেল।

যা জিতে নেয় এএফসির গেলো বছরের দ্বিতীয় সেরা গোলের খেতাব। এএফসি কাপের আঞ্চলিক সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে নাবীব নেওয়াজ জীবনের পাস থেকে করা দর্শনীয় গোল করেন সোহেল। যেটি জায়গা করে নিয়েছে গত ১০ বছরের এএফসি কাপের সেরা ৩২-এ।

এবার দর্শকদের ভোটে ১০ বছরের সেরা ৩২ গোলের একটি তালিকা তৈরি করছে এএফসি। যেখানে শীর্ষ ১৬’র লড়াইয়ে সিঙ্গাপুরের খায়রুল নিজাকমকে হারিয়েছেন তিনি।

‘ব্র্যাকেট চ্যালেঞ্জ’ নামে সেরা গোলের প্রতিযোগিতায় সিঙ্গাপুরের হোম ইউনাইটেডের ফরোয়ার্ড খায়রুল নিজাকমকে হারিয়েছেন সোহেল। দর্শকদের ৮৬ শতাংশ ভোট পেয়েছেন বাংলাদেশের সোহেল। তার প্রতিপক্ষ পেয়েছেন মাত্র ১৪ শতাংশ ভোট।