সাকিব-মরগান-কার্তিককে ছেড়ে দিচ্ছে কলকাতা

174

কলকাতা নাইট রাইডার্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর সবশেষ আসরে রানারআপ হলেও পুরো আসরজুড়েই ব্যাট হাতে ব্যর্থ ছিলেন দলটির অধিনায়ক ইয়ন মরগান। পুরো টুর্নামেন্ট তার ব্যর্থতায় ভুগতে হয়েছে দলকে।

বিশ্বকাপের আগে শেষ হওয়া আইপিএলের এই আসরে ১৭ ম্যাচে ১১ গড়ে মাত্র ১১১ রান এসেছে তার ব্যাট থেকে। আর এ কারণেই আইপিএলের আগামী আসরের আগেই অধিনায়ক মরগানকে ছেড়ে দিচ্ছে কলকাতা নাইট রাইডার্স।

সেইসাথে কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিচ্ছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকেও। আইপিএলের সবশেষ আসরেও প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি সাকিব। অধিকাংশ ম্যাচ তাকে একাদশের বাহিরেই থাকতে হয়েছে।

যদিও শেষের ম্যাচগুলো খেলতে পেরেছিলেন রাসেলের ইনজুরির কারণে। কেকেআরের একটি সূত্র ইনসাইড স্পোর্টস-কে জানিয়েছে, ‘গোটা আইপিএল জুড়েই মরগানের ব্যাটিং দলকে উদ্বেগের মধ্যে রেখেছিল। ক্যাপ্টেন হিসাবে দারুণভাবে

ম্যাচে প্রভাব ফেললেও, ব্যাটিং ব্যর্থতায় ফ্র্যাঞ্চাইজি তাঁকে রিটেন না করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।’ মরগানের সঙ্গেই আরও দুই তারকা সাকিব আল হাসান এবং দীনেশ কার্তিককে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে শাহরুখের দল।

নভেম্বরের ৩০ তারিখের মধ্যেই রিটেন করা ক্রিকেটারদের তালিকা বোর্ডের কাছে পাঠাতে হবে সমস্ত ফ্র্যাঞ্চাইজিকে। ভারতীয় বেশ কয়েকটি গণমাধ্যমের দাবি, আগামী আসরের জন্য এবারের দল থেকে সুনিল নারিন, আন্দ্রে রাসেল, ভেঙ্কাটেশ আয়ার ও ভারুন চক্রবতীকে রেখে দিবে কলকাতা নাইট রাইডার্স।