সারোয়ার সাঈদীর শোকে মিজানুর রহমান আজহারীর আবেগঘন স্ট্যাটাস

106

পীরসাহেব গোলাম সারোয়ার সাঈদী (৫২) ই’ন্তে’কাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার আড়াইবাড়ি আলিয়া মাদরাসার অধ্যক্ষ ছিলেন তিনি। আজ শনিবার (২১ নভেম্বর) ভোররাতে মা’রা যান তিনি।

তার মৃ”ত্যু’তে নিজের ফেসবুক ভেরিফাইড পেইজে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন মিজানুর রহমান আজহারী। তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল- ‘প্রিয় নানাভাই অধ্যক্ষ গোলাম সারওয়ার সাঈদি (পীরসাহেব আড়াইবাড়ী দরবার)‏ আল্লাহর জিম্মায়।

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ তায়ালা তাঁর দ্বীনের খাদেমকে কবুল করুন এবং জান্নাতুল ফিরদাউসের মেহমান বানিয়ে নিন। আমিন। একই মঞ্চে নানা নাতিকে আর হয়তো কোনদিন একসাথে দেখা যাবে না। বিদায় নানা ভাই।

আমরাও আসছি, পরের কোন এক ফ্লাইটে। ইনশাআল্লাহ দেখা হবে আল্লাহর জান্নাতে। এভাবেই প্রিয়জনদের বিদায়গুলো আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় চিরসত্যকে আর এই বলে স্মরণ করিয়ে দিয়ে যায় — প্রস্তুত তো?’

রূপসা পাইকারি বাজারে কমছে মাছের দাম

সরবরাহ বেশি থাকায় খুলনার রূপসা পাইকারি মাছ বাজারে কমতে শুরু করেছে মাছের দাম। প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে সামুদ্রিক, দেশি ও হাইব্রিড প্রজাতির মাছ নদী ও সড়ক পথে আসছে দক্ষিণাঞ্চলের বড় এ বাজারে। ক্রেতা-বিক্রেতাদের সরব উপস্থিতিতে সরগরম বাজারটি।

ভোরের আলো ফুটতেই শুরু হয় খুলনা রূপসা পাইকারি মাছ বাজারে ক্রেতা-বিক্রেতাদের ব্যস্ততা। সামুদ্রিক মাছের প্রচুর সরবরাহ বেড়েছে এ বাজারে। এছাড়া শীত মৌসুমের শুরুতে পুকুর ও ঘেরে পানি শুকিয়ে যাওয়ায় দেশি মাছও পাওয়া যাচ্ছে প্রচুর পরিমাণে। প্রকারভেদে মাছের কেজি প্রতি দাম কমেছে ৫০ থেকে ১৫০ টাকা পর্যন্ত। কম দামে মাছ কিনতে পেরে খুশি ক্রেতারা।

বিক্রেতারা বলছেন, অন্যান্য বছর জেলার বাইরে থেকে বিপুল সংখ্যক ক্রেতা এলেও করোনার কারণে এ বছর কমেছে। বিক্রি কমে যাওয়ায় কাঙ্ক্ষিত মূল্য পাচ্ছেন না জানান তারা। স্থানীয় চাহিদার পাশাপাশি খুলনা থেকে বিভিন্ন দেশে মাছ রপ্তানি করা সম্ভব বলে আশা সংশ্লিষ্টদের।