২য় কন্যার বাবা হলেন সাকিব আল হাসান !

385

চলতি মাসের শুরুতেই সুখবরটা জানা গিয়েছিল । জানা গিয়েছিল, দ্বিতীয় সন্তানের বাবা হতে চলেছেন বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ছিল নতুন অতিথির ধরণীতে আসার অপেক্ষা।

সেই অপেক্ষার প্রহর ফুরোলো। আজ (শুক্রবার) সাকিব ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের ঘর আলো করে এসেছে ফুটফুটে এক কন্যাসন্তান। এ নিয়ে দ্বিতীয় কন্যার বাবা হলেন সাকিব।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে গত মাসেই যুক্তরাষ্ট্রে উড়াল দেন সাকিব। সেখানে কন্যা ও স্ত্রীর সঙ্গেই আছেন করোনাভাইরাসের এই লকডাউনের সময়টায়।

সাকিবের ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, আজ বিকাল সাড়ে ৪টায় দ্বিতীয় কন্যার জন্ম দিয়েছেন সাকিবের স্ত্রী। মা ও মেয়ে দুজনই সুস্থ আছেন। হাসপাতালে আছেন তারা।

এর আগে এক ফেসবুক পোস্টের মাধ্যমে সাকিব ইঙ্গিত দেন তাদের ঘরে আসছে নতুন অতিথি। বড় মেয়ে আলায়না হাসান অব্রির একটি ছবির মাধ্যমে এ খবর দিয়েছিলেন তিনি। যেখানে দেখা যায়, অব্রির হাতে একটি ছোট বাচ্চার জামা।

তাতে লেখা, ‘বাসায় স্বাগতম।’ এই ছবির ক্যাপশনে লেখা ছিল, ‘বড় বোনের দায়িত্ব।’ অবশেষে বড় বোন হয়েই গেল অব্রি। সাকিবের পরিবারের সদস্য তিন থেকে হলো চার।

রমজানের আশীর্বাদে বিশ্ব করোনামুক্ত হবে, আশা সাকিবের

করোনার ভ’য়া’ব’হ তাণ্ডবে বিপর্যস্ত পুরো পৃথিবী। চিকিৎসাবিজ্ঞানের এই চরম উৎকর্ষের যুগেও মানুষ ছোট্ট একটি ভাইরাসের সঙ্গে পেরে উঠছে না। ধর্মপ্রাণ মানুষেরা মনে করছেন, একমাত্র সৃষ্টিকর্তাই বাঁচাতে পারেন আমাদের এই ম’হা’বি’প’দ থেকে।

কাল (শনিবার) থেকে শুরু হচ্ছে মুসলমানদের পবিত্র ধর্মীয় মাস মাহে রমজান। এই মাসে মুসলিমরা আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় সাওম (রোজা) পালন করেন। সকল রকমের পাপ থেকে নিজেকে শুদ্ধ করার মাস এই রমজান।

পবিত্র এই মাসের আর্শীবাদে পুরো বিশ্ব করোনা ভা’ইরাসের মহামারি থেকে মুক্তি পাবে, এমন আশা বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আর হাসানের।

সাকিব তার ফেসবুক পেজে আজ (শুক্রবার) একটি পোস্টে এমন কামনা করেছেন। তিনি লিখেছেন, ‘সমগ্র বিশ্ব আজ মুখোমুখি একটি বৈশ্বিক মহামারির।

এই মহামারির প্রভাবে সমগ্র বিশ্বে আসছে দ্রুত পরিবর্তন, পৃথিবী হারাচ্ছে তার স্বাভাবিক ভারসাম্য। পবিত্র মাহে রমজানের আশীর্বাদে বিশ্ব মুক্ত হোক করোনা ভাইরাসের প্রকোপ থেকে, পৃথিবীতে ফিরে আসুক তার স্বাভাবিক ভারসাম্য, এটিই আমাদের কামনা।’

বিশ্বসেরা অলরাউন্ডার বর্তমানে আইসিসির নিষেধাজ্ঞায় আছেন। তবে করোনার এই দুঃসময়ে অসহায় মানুষদের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি। সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে তহবিল সংগ্রহ করছেন। কদিন আগে নিজের মহামূল্যবান বিশ্বকাপ ব্যাটটিও নিলামে তুলে দেন এই অলরাউন্ডার।

যে ব্যাটটি দিয়ে বিশ্বকাপে মাঠ মাতিয়েছেন, সেটি বিক্রিও হয়েছে চড়া দামে। নিলামে ২০ লাখ টাকায় সাকিবের ব্যাটটি কিনে নেন এক প্রবাসী। এই অর্থের পুরোটাই জমা হয়েছে সাকিব আল হাসানের ফাউন্ডেশনে।